Find us on facebook Find us on twitter Find us on you tube RSS feed
প্রচ্ছদ এয়ারলাইনস এয়ারপোর্ট ট্যুরিজম হোটেল এন্ড রিসোর্টস ফুড এন্ড বেভারেজ ট্রাভেল ভিন্নরকম আইটি অফার

হোটেল ব্যবসা অর্ধেকে নেমেছে

‘হোটেল ব্যবসা অতটা ভালো নয়, কিংবা ততটা খারাপ নয়।’ চলমান হরতাল-অবরোধে দেশের হোটেল ব্যবসার অবস্থা সম্পর্কে এক বাক্যে এভাবেই নিজের প্রতিক্রিয়া জানালেন, প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের ম্যানেজার(পাবলিক রিলেশান) সালমান কবির।  

৬ বছরে বিদেশি পর্যটক বেড়ে দ্বিগুন

বিশ্ব পর্যটন দিবস শুক্রবার। এ দিবসকে সামনে রেখে পর্যটনের হালহকিত জানতে গিয়ে দেখা গেল, দেশে গেল ছয় বছরে বিদেশি পর্যটক সংখ্যা বেড়ে দ্বিগুন হয়েছে। মূলত বৈদেশিক বাণিজ্য বৃদ্ধি, রাজনৈতিক স্থিতিশীলতাসহ বিভিন্ন কারণে বিগত বছরগুলোতে পর্যটক বেড়েছে।

বিমান ও পর্যটন খাতই দেশের জন্য বড় চ্যালেঞ্জ

বেসামরিক বিমান পরিবহন ও পর‌্যটনমন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, “এভিয়েশন ও ট্যুরিজম বাংলাদেশের জন্য বড় চ্যালেঞ্জ। আশা করছি সাফল্যের সঙ্গে সে চ্যালেঞ্জ মোকাবেলা করা সম্ভব হবে।” মন্ত্রী রাশেদ খান মেনন বলেন, “অর্থ ছাড়া কোন কিছু হবে না। সকাল থেকে অর্থের জন্য লড়াই করতে হয়েছে। সেটুকু এচিভমেন্ট নিয়ে এখানে এসেছি।”

সবচেয়ে কম পর্যটক আসছে বাংলাদেশে

দেশের পর্যটন খাতের উন্নয়ন ও বিদেশী পর্যটক আকর্ষণে গত কয়েক বছরে নানা উদ্যোগ নিয়েছে সরকার। কিন্তু রাজনৈতিক অস্থিরতার পাশাপাশি ভাবমূর্তি সংকটের কারণে খুব একটা সাফল্য আসেনি এতে। মেলেনি আশানুরূপ পর্যটক। ফলে জনসংখ্যার ঘনত্ব বিবেচনায় বিদেশী পর্যটক আকর্ষণে বিশ্বে বাংলাদেশের অবস্থান সবচেয়ে নিচে।

জাতীয় সার্ফিং প্রতিযোগিতার উদ্বোধন


বাংলাদেশ সার্ফিং এসোসিয়েশন (বিএসএ)’র ব্যবস্থাপনায় ব্র্যাক চিকেন ২য় জাতীয় সার্ফিং প্রতিযোগিতা ২০১৬ ২১ এপ্রিল পর্যটন নগরী ক´বাজারে পৃথিবীর দীর্ঘতম সমুদ্র সৈকতের লাবনী পয়েন্টে শুরু হয়েছে। তিনদিন ব্যাপী এই প্রতিযোগিতা উদ্বোধন করেন তথ্য মন্ত্রী হাসানুল হক ইনু।

একজন পর্যটকের জন্য ১১টি কর্মসংস্থানের সৃষ্টি হয়

পর্যটনের বিকাশে সরকার গৃহীত বিভিন্ন উদ্যোগের কথা তুলে ধরে তিনি বলেন, “একজন পর্যটকের জন্য ১১টি কর্মসংস্থানের সৃষ্টি হয়। আমরা মাঝারি গোছের টুরিস্টদের আকৃষ্ট করার চেষ্টা করছি।বর্তমানে যত পর্যটক বাংলাদেশে আসছেন ২০১৭ সালের মধ্যে সেই সংখ্যা ১৫ শতাংশ বাড়ানোর পরিকল্পনার কথাও জানান মন্ত্রী।

ভারতের পর্যটনে বেশি অবদান বাংলাদেশের

ভারতের পর্যটন খাতে বাংলাদেশের অবদান সবচেয়ে বেশি। পর্যটন খাত থেকে ভারতের আয় ক্রমাগত বাড়ছে। ২০১৫ সালের মার্চের তুলনায় চলতি বছরের মার্চে ভারতে পর্যটকের সংখ্যা ১২ দশমিক ১ শতাংশ বেড়েছে। পর্যটন খাত থেকে দেশটির আয়ের প্রধান উত্স হয়ে উঠেছে বাংলাদেশ। এক্ষেত্রে চলতি বছর যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের চেয়েও এগিয়ে বাংলাদেশের অবস্থান। খবর এক্সপ্রেস ট্রাভেল ওয়ার্ল্ড।

ট্যুরিজম-এর সর্বশেষ

প্রচ্ছদ এয়ারলাইনস এয়ারপোর্ট ট্যুরিজম হোটেল এন্ড রিসোর্টস ফুড এন্ড বেভারেজ ট্রাভেল ভিন্নরকম আইটি অফার
যোগাযোগ: [email protected]
কপিরাইট © 2018 ফ্লাইটনিউজ২৪.কম কর্তৃক সর্ব স্বত্ব ® সংরক্ষিত। Developed by eMythMakers.com & Incitaa e-Zone Ltd.