Find us on facebook Find us on twitter Find us on you tube RSS feed
প্রচ্ছদ এয়ারলাইনস এয়ারপোর্ট ট্যুরিজম হোটেল এন্ড রিসোর্টস ফুড এন্ড বেভারেজ ট্রাভেল ভিন্নরকম আইটি অফার
21 Apr 2016   06:23:06 PM   Thursday BdST A- A A+ Print this E-mail this

মাসকাটের পথে উড়লো রিজেন্ট এয়ার

ফ্লাইটনিউজ২৪.কম
 মাসকাটের পথে উড়লো রিজেন্ট এয়ার

ঢাকা: মধ্যপ্রাচ্যের দেশ ওমানে যাত্রা শুরু করেছে বেসরকারি শীর্ষ এয়ারলাইন্স ‘রিজেন্ট এয়ারওয়েজ’। বৃহস্পতিবার (৭ এপ্রিল) রাতে ঢাকা থেকে দেশটির রাজধানী মাসকাটে উড়ে যায় এয়ারলাইন্সটির প্রথম ফ্লাইট।

আনুষ্ঠানিকভাবে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভিভিআইপি টার্মিনালে রিজেন্টের পঞ্চম এই আন্তর্জাতিক রুটের প্রথম ফ্লাইটটির উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন।

 বিশেষ অতিথি ছিলেন মন্ত্রণালয়ের সচিব এসএম গোলাম ফারুক, বাংলাদেশে ওমানের রাষ্ট্রদূত ওমর বিন মোহাম্মদ বিন রামাধান আলবালুসি ও বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এহসানুল গণি চৌধুরী।

রিজেন্ট এয়ারওয়েজের চেয়ারম্যান ইয়াসিন আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন এয়ারলাইন্সটির ব্যবস্থাপনা পরিচালক মাসরুফ হাবিব এবং চিফ অপারেশনাল অফিসার আশিসরায় চৌধুরী।

রিজেন্টের বহরে সম্প্রতি যুক্ত হওয়া আধুনিক ৭৩৭-৮০০ সিরিজের বোয়িং উড়োজাহাজ এ রুটে যাত্রী পরিবহন শুরু করবে।

শুরুতে প্রতি মঙ্গল, বৃহস্পতি, শুক্র ও রোববার সন্ধ্যা সোয়া ৭টায় রিজেন্টের উড়োজাহাজ ঢাকা থেকে ছেড়ে চট্টগ্রাম যাবে, পরে রাত সাড়ে ৮টায় চট্টগ্রাম থেকে ছেড়ে মাসকাটে পৌঁছাবে স্থানীয় সময় রাত পৌনে ১২টায়। আর মাসকাট থেকে স্থানীয় সময় রাত পৌনে ১টায় যাত্রা শুরু করে সকাল সাড়ে ৭টায় চট্টগ্রামে এবং সেখান থেকে পৌনে ৯টায় ঢাকায় অবতরণ করবে রিজেন্টের ফিরতি ফ্লাইট।

ঢাকা-মাসকাট রুটে রিজেন্ট এয়ারের ওয়ানওয়ে ভাড়া ২০ হাজার ৫৬৫ টাকা এবং রিটার্ন ভাড়া ৩৯ হাজার ৪৭৮ টাকা। আর চট্টগ্রাম-মাসকাটের ভাড়া যথাক্রমে ১৯ হাজার ৫ ও ৩৯ হাজার ২৪৪ টাকা। অন্যদিকে মাসকাট থেকে ঢাকার ওয়ানওয়ে ভাড়া ৫০ ও রিটার্ন ভাড়া ১৩০ ওমানি রিয়াল। আর মাসকাট থেকে চট্টগ্রামের ভাড়া যথাক্রমে ৬০ ও ১৩৫ ওমানি রিয়াল।

৭৩৭-৮০০ উড়োজাহাজে যাত্রীদের আরামদায়ক ভ্রমণের জন্য আসনগুলোকে  বিশেষভাবে সাজানো হয়েছে। ১৮৩ আসন বিশিষ্ট এ উড়োজাহাজে কোনো বিজনেস ক্লাস রাখা হয়নি। বিজনেস ক্লাসের পরিবর্তে ১৫টি প্রিমিয়াম ইকোনমি ক্লাস আসন রাখা হয়েছে, যেখানে দুই আসনের মাঝে ব্যবধান থাকবে বেশি এবং আরামদায়ক হবে। বাকি ১৬৮টি থাকছে ইকোনমি আসন।

বাংলাদেশ সময়: ০০৩৬ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০১৬

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এয়ারলাইনস-এর সর্বশেষ

প্রচ্ছদ এয়ারলাইনস এয়ারপোর্ট ট্যুরিজম হোটেল এন্ড রিসোর্টস ফুড এন্ড বেভারেজ ট্রাভেল ভিন্নরকম আইটি অফার
যোগাযোগ: [email protected]
কপিরাইট © 2018 ফ্লাইটনিউজ২৪.কম কর্তৃক সর্ব স্বত্ব ® সংরক্ষিত। Developed by eMythMakers.com & Incitaa e-Zone Ltd.