Find us on facebook Find us on twitter Find us on you tube RSS feed
প্রচ্ছদ এয়ারলাইনস এয়ারপোর্ট ট্যুরিজম হোটেল এন্ড রিসোর্টস ফুড এন্ড বেভারেজ ট্রাভেল ভিন্নরকম আইটি অফার
26 Sep 2013   11:55:19 PM   Thursday BdST A- A A+ Print this E-mail this

ভোগান্তির নাম নকিয়া লুমিয়া

এভিয়েশন করেসপন্ডেন্ট
ফ্লাইটনিউজ২৪.কম
 ভোগান্তির নাম নকিয়া লুমিয়া

ঢাকা: মেহবুব-ই অদুজ্জামান চাকরি করেন একটি বেসরকারি সংস্থায়। শখ করে তিনি গত ১৪ আগস্ট কেনেন নকিয়া লুমিয়া ৭২০ মডেলের মোবাইল ফোন সেটটি। কিন্তু বিধি বাম! নকিয়ার ভোগান্তিতে নাকাল এই তরুণ চাকরিজীবী।     

নকিয়া সম্প্রতি বাংলাদেশের বাজারে লুমিয়া ৭২০ মডেলের সেটটি বাজারে ছাড়ে। লুমিয়ার ভোগান্তি শেষ হতে না হতেই নকিয়া আগামী ২৬ সেপ্টেম্বর বাংলাদেশের বাজারে বিক্রি শুরু করতে যাচ্ছে উইন্ডোজ ৮ অপারেটিং সিস্টেমচালিত লুমিয়া ৬২৫ স্মার্টফোন।

তবে যত চেষ্টা করুক না কেন, ধীরে ধীরে সংকুচিত হয়ে যাচ্ছে তাদের বাজার। শুধু বাংলাদেশই নয়, সারাবিশ্বেই মোবাইল ফোনে বাজার হারাচ্ছে নকিয়া। বছরের প্রথম প্রান্তিকে বিশ্বের মোবাইল ফোন বাজারের ৫ শতাংশ হারিয়েছে তারা।

দেউলিয়া-প্রায় নকিয়াকে বাঁচাতে সম্প্রতি ৭.২ বিলিয়ন মার্কিন ডলারে নকিয়া কিনে নেওয়ার চুক্তি করেছে মাইক্রোসফট।    

মেহবুব-ই অদুজ্জামান বাংলানিউজকে তার ভোগান্তির বর্ণনা দিতে গিয়ে বলেন, ২৩ হাজার ৯৯৯ টাকায় ফোন সেটটি কিনে রাতে বাসায় ফিরেই দেখেন তা কাজ করছে না। সব অ্যাপ্লিকেশন অটোমেটিক কাজ করছে।

সেটটি তিনি কিনেছিলেন গুলশান-১ এর ইউনিয়ন টাওয়ার থেকে। পরদিন তিনি সেটটি নিয়ে যান নকিয়া সেন্টারে। তাকে চারদিন পর যেতে বলা হয়। কিন্তু একদিন পর অদুজ্জামানকে এসএমএস করে বলা হয় আপনার সেটটি ঠিক হয়ে গিয়েছে।   

পরদিন সকালে তিনি নকিয়া সেন্টারে উপস্থিত হন। সেটটি নিয়ে তিনি আবারও একই সমস্যায় পড়েন। আগের মতোই সব অ্যাপ্লিকেশন অটোমেটিক কাজ করা শুরু করে। দ্বিতীয়বারের মতো আবার নকিয়া সেন্টারে যান অদুজ্জামান। তাকে ২ সেপ্টেম্বর সেটটি পুনরায় নিয়ে যেতে বলা হয়। আবারও একই সমস্যা!

মড়ার ওপর খাঁড়ার ঘা! নকিয়া সেন্টার স্থানান্তর করা হলো নাভানা টাওয়ারে। এবার নকিয়া কাস্টমার কেয়ার থেকে বলা হলো, ল্যাব চালু হয়নি, তাই এখনই আপনার মোবাইল ফোন সেটটি ফেরত দেওয়া সম্ভব নয়।

অদুজ্জামান ১১ সেপ্টেম্বর ফোন দেন নকিয়া সেন্টারে। তারা বলেন, টাচ স্ক্রিনে সমস্যা ছিল। এটি ঠিক করতে হলে যন্ত্রাংশ বিদেশ থেকে আনতে হবে।

খোঁজ নিয়ে দেখা যায়, গত ২১ সেপ্টেম্বর পর্যন্ত তিনি সেটটি হাতে পাননি। তিনি দুঃখ করে বলেন, ভালো ব্র্যান্ড মনে করে নকিয়া লুমিয়া কিনেছিলাম। কিন্তু সেই নকিয়া যে আর নেই, তা আজ হাড়ে হাড়ে টের পাচ্ছি। একটি সেট ঠিক করতে যদি প্রায় দেড় মাস লাগে তাহলে শত শত সেট নষ্ট হয়ে গেলে তো তাদের মাথাই খারাপ হয়ে যাবে।

নকিয়ার এই ভোগান্তির ব্যাপারে তাদের কাস্টমার কেয়ারে বাংলানিউজের পক্ষ থেকে যোগাযোগের চেষ্টা করেও কথা বলা সম্ভব হয়নি।          

বাংলাদেশ সময়: ০৬৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৩/আপডেট ১৭৪০ ঘণ্টা 

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি-এর সর্বশেষ

প্রচ্ছদ এয়ারলাইনস এয়ারপোর্ট ট্যুরিজম হোটেল এন্ড রিসোর্টস ফুড এন্ড বেভারেজ ট্রাভেল ভিন্নরকম আইটি অফার
যোগাযোগ: [email protected]
কপিরাইট © 2018 ফ্লাইটনিউজ২৪.কম কর্তৃক সর্ব স্বত্ব ® সংরক্ষিত। Developed by eMythMakers.com & Incitaa e-Zone Ltd.